ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় ফের শিশুর মৃত্যু!

নগরের আলোচিত বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসক ও নার্সদের ভুল চিকিৎসায় ফের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে।

রোববার (১ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন বরাবর এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিশু জিহান সারোয়ার প্রিয়’র মা মোহছেনা আক্তার ঝর্ণা।

লিখিত অভিযোগে বলা হয়, গত ১৭ নভেম্বর এক বছর ২৪ দিন বয়সী শিশু জিহান সারোয়ার প্রিয় অসুস্থতা বোধ করলে তাকে বেসরকারি ম্যাক্স হাসপাতালের এনআইসিইউতে ভর্তি করানো হয়। ভর্তির পর অনকলে চিকিৎসক সনৎ কুমার বড়ুয়াকে দেখালে তিনি ব্যবস্থাপত্র লিখে দেন।

‘এরপরই ম্যাক্স হাসপাতালের অনিয়ম ও অব্যবস্থাপনার মুখে আমরা অসহায় হয়ে পড়ি। এনআইসিইউর মতো একটি গুরুত্বপূর্ণ স্থানে তাদের কোনো অভিজ্ঞ চিকিৎসক ও নার্স না থাকার বিষয়টি ধরা পড়ে।’

অভিযোগে আরও বলা হয়, গত ২১ নভেম্বর দুপুরে শিশু জিহানকে মেশিনের মাধ্যমে ধীরে ধীরে ওষুধ দেওয়ার কথা থাকলেও অনভিজ্ঞ নার্স ওই ওষুধের শেষের অংশ হাত দিয়ে পুশ করেন। আর তখনই শিশুটি পৃথিবী থেকে চিরবিদায় নেয়।’

সন্তানের বিভিন্ন টেস্টের রিপোর্ট দেখতে না দেওয়ার অভিযোগ করে মোহছেনা আক্তার ঝর্ণা অভিযোগ করেন, চিকিৎসার বিস্তারিত তথ্য আমাদের দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। তাছাড়া তারা যে ওষুধ রোগীকে দিয়েছে তার মেয়াদ ছিল কি না তাও জানতে পারিনি।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বী  বলেন, ম্যাক্স হাসপাতালে এক শিশু মারা যাওয়ার ঘটনায় শিশুটির মা একটি অভিযোগ দিয়েছেন। ফের নতুন তদন্ত কমিটি গঠন করে অভিযোগটি খতিয়ে দেখা হবে।

তিনি বলেন, ঘটনার পরপরেই বিষয়টি আমাদের নজরে এলে আমরা একটি কমিটি গঠন করি। কিন্তু এক ডাক্তার কমিটিতে থাকতে অপারগতা প্রকাশ করলে কমিটির কার্যক্রম আর শুরু করা যায়নি।

এরআগে গত বছরের ২৯ জুন নগরের মেহেদীবাগে অবস্থিত ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসা আড়াই বছরের শিশু রাইফার মৃত্যুর অভিযোগ উঠে।

LATEST NEWS