রোহিঙ্গাদের এনআইডি, দুই কর্মচারী কারাগারে

রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাইয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) আরও দুই কর্মচারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (১ ডিসেম্বর) চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. ওসমাণ গণির আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে পাঠানোর আদেশপ্রাপ্ত দুইজন হলো- সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে। তারা বর্তমানে ঢাকায় কর্মরত এবং মামলার এজাহারনামীয় ৪ ও ৫ নম্বর আসামি বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ  বলেন, রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় এজাহারনামীয় আসামি সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিনে ছিলেন। রোববার আদালতে হাজির হয়ে ফের জামিনের আবেদন করলে আদালত তা নাকচ করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র পাইয়ে দেওয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশনের আরও দুই কর্মচারীকে গ্রেফতার করেছিল পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

গ্রেফতার দুইজন হলো-সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের উচ্চমান সহকারী মো. আবুল খায়ের ভূঁইয়া (৪৫) ও মীরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী আনোয়ার হোসেন।

মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে গ্রেফতার দুইজনকে সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

LATEST NEWS